Thursday , January 18 2018
শিরোনাম
You are here: Home / Uncategorized / গাইবান্ধায় সংখ্যালঘুর পৈত্রিক জমি দখল

গাইবান্ধায় সংখ্যালঘুর পৈত্রিক জমি দখল

গাইবান্ধায় সংখ্যালঘুর পৈত্রিক জমি দখল
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
গাইবান্ধার সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের মধ্য ফলিয়া গ্রামের মনি চন্দ্র বাবুর পৈত্রিক সূত্রে পাওয়া ১৯ শতক জমি পার্শ্ববর্তী পশ্চিম ফলিয়া সোনালী বাঁধ এলাকার সাবেক মেম্বর হাবিজার রহমানসহ তার সহযোগী দখল করে নিয়েছেন। এছাড়া তারা মনি চন্দ্র ও তার পরিবার-পরিজনকে হত্যা ও মারপিটের হুমকি প্রদান করে আসছেন। ফলে ঐ সংখ্যালঘু পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছে।
এ ব্যাপারে মনি চন্দ্র বাদী হয়ে ১৩ অক্টোবর সদর থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ বিষয়টি তদন্ত করে এবং এব্যাপারে জমিতে রোপণকৃত বাঁশ ও গাছপালা কাটতে নিষেধ করে এবং থানায় এসে বৈধ কাগজপত্র প্রদর্শন করতে বলে। কিন্তু পুলিশের নিষেধ অমান্য করে গত মঙ্গলবার তারা সন্ত্রাসী কায়দায় সমস্ত গাছ ও বাঁশ কেটে নিতে শুরু করে।
জানা গেছে, সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের মধ্য ফলিয়া গ্রামের মৃত সুশীল চন্দ্র দাসের ছেলে মনি চন্দ্র পৈত্রিক সূত্রে পাওয়া ১৯ শতক জমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছেন। ১৩ অক্টোবর সকালে মনি চন্দ্র জমি দেখতে গেলে ওঁৎ পেতে থাকা আসামি ঐ ইউনিয়নের পার্শ্ববর্তী পশ্চিম ফলিয়া সোনালী বাঁধ এলাকার হাবিজার রহমান ও ডালেস মিয়ার লোকজন ধারালো অস্ত্রসস্ত্র দিয়ে হত্যার ভয় দেখিয়ে মনি চন্দ্রকে জমি থেকে তাড়িয়ে দেন। এ সময় তারা চিৎকার করে বলতে থাকেন, তোকে হত্যা করে লাশ গুম করে ফেলব। এছাড়া করাসহ নানা ধরনের ভয়ভীতি প্রদর্শন করে। এব্যাপারে সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

About admin

Comments are closed.

Scroll To Top