Tuesday , November 21 2017
শিরোনাম
You are here: Home / দেশ / আজ রাতেই নিজামীর ফাঁসি : স্বরাষ্ট্রমন্ত্রী

আজ রাতেই নিজামীর ফাঁসি : স্বরাষ্ট্রমন্ত্রী

ডিটেকটিভ নিউজ ডেস্কঃ

মুক্তিযুদ্ধকালে আল-বদর বাহিনীর প্রধান ও জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি আজ রাতেই কার্যকর হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
আজ মঙ্গলবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, নিজামী রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাননি। তার ফাঁসি কার্যকরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। আজ রাতেই নিজামীর ফাঁসি কার্যকর করা হবে।
ফাঁসির প্রস্তুতির মাঝেই এখন কেন্দ্রীয় কারাগারের সামনে জড়ো হয়েছেন বীর মুক্তিযোদ্ধা, জনতা ও ’৭১-এ স্বজন হারানো অনেকে। এদিকে ফাঁসিরদণ্ডপ্রাপ্ত মুক্তিযুদ্ধকালে আল বদর বাহিনীর প্রধান ও বর্তমানে জামায়াতের আমীর মতিউর রহমান নিজামীর সঙ্গে দেখা করতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের গেছেন তার পরিবারের সদস্য ও স্বজনেরা। সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে কারাফটকে পৌঁছান তার স্বজনেরা। এর কয়েকমিনিট পর প্রক্রিয়া শেষে কারাগারের ভেতরে যান তারা।
সূত্র জানায়, আইন অনুসারে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী যে কোনো সময় নিজামীর ফাঁসির রায় কার্যকর করবে কারা কর্তৃপক্ষ। এজন্য ফাঁসির মঞ্চ প্রস্তুত, রায় কার্যকরকারী জল্লাদ টিমও তৈরি, তাদের নিয়ে ফাঁসির মহড়া দিয়েছে কারা কর্তৃপক্ষ। কেন্দ্রীয় কারাগারের সামনে এবং আশপাশে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

About admin

Comments are closed.

Scroll To Top